সময়কাল নিউজ
সময়কাল নিউজ

গ্রাম আমার সিদ্ধান্ত আমার

আত্মপ্রকাশ শিবির আহাম্মেদ সরাইল থেকে : পৃথিবীর ভূখণ্ডে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশ স্থান পেয়েছে নয় মাস যুদ্ধ করে। সেই স্বাধীনতা অর্জনের পঞ্চাশ বছরেরও অধিক সময় যাবৎ শাহ্জাদাপুরের মানুষ যুদ্ধ করে যাচ্ছে পাকা রাস্তার জন্য, কিন্তু ফলাফল শূন্য। এসময়ের মধ্যে অনেক অভিভাবকের আবির্ভাব হয়েছে শাহ্জাদার মাটিতে, অনেকেই রাস্তা করে দেওয়ার প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিয়েছে জনতার ভোট।

বর্তমান অভিভাবকদের বলছি, অতীতে যারা ছিল, বর্তমানে তাঁরা নেই আপনারাও একদিন থাকবেন না, পারলে কিছু করে যান সাধারণ জনতার জন্য, আজীবন শ্রদ্ধাভর স্মরণ করবে।

এ গ্রামের সকল সুখ যেন থমকে আছে যোগাযোগ ব্যবস্থার জন্য। গর্ভবতী মায়ের কাছে এরাস্তা যেন ফুলসেরাত, বয়োবৃদ্ধার জন্য এরাস্তা পাড়ি যেন এভারেস্ট জয়, এরাস্তার কারণে ব্যবসায়িকদের লাভাংশ সাধারণ জনতার কাঁধে বোঝা হয়ে ঝুলে, রাস্তার জন্য কন্যাদায়গ্রস্থ অনেক পিতা-মাতা।

রাস্তা পাকা হবে কোলের শিশু হতে বৃদ্ধা পযর্ন্ত সকলেরই স্বপ্ন, কিন্তু দুঃখজনক হলেও সত্য আজ অব্দি শাহ্জাদার মাটি এমন এক স্বপ্নদ্রষ্টার জন্ম হয়নি যে স্ব-ইচ্ছায় রাস্তাটা করে দেওয়া বা করার ব্যবস্থা করবে।

শাহ্জাদাপুর গ্রামে এখন শিক্ষার হারও ভালো, অর্থনীতিক অবস্থাও ভালো অভাব শুধু ঐক্যের। আমার বিশ্বাস ঐক্যের জন্য রাস্তার খারাপ অবস্থা আর অবহেলা আমাদের নিত্যদিনের সঙ্গী।

আহ্বান রইল ঐক্যের মাটিও মানুষের প্রতি…

সময়কাল নিউজ