সময়কাল নিউজ
সময়কাল নিউজ

ঝড়ের তাণ্ডবে বিপর্যস্ত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া

মোহাম্মদ আবির আখাউড়া প্রতিনিধি।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বুধবার সকালে ঝড়-তুফানের তাণ্ডবে অসংখ্য বাড়িঘর তছনছ হয়ে গেছে রাস্তায় অনেক গাছ পড়ে আছে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অনেক জায়গায় বিদ্যুতের তারের উপর গাছ পড়ে আছে আবার কোথাও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে আখাউড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি ম্যানেজার কে ফোনে পাওয়া যাচ্ছে না অধিকাংশ জায়গায় নেটওয়ার্কের সমস্যা হচ্ছে কাঠাল বাগানে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন হয়েছে বলেও জানা যায়।

আখাউড়া পৌর শহরের নয় নং ওয়ার্ডের তারাগন গ্রামের মৃত হাজী জালাল খানের ছেলে জাহাঙ্গীর খানের(৮০)একটি বসতঘর এবং একটি রান্নাঘর বিশাল গাছ পড়ে তছনছ হয়ে গেছে তিনি জানান সকালে ঝড়-তুফানের সময় বিকট একটি আওয়াজ শুনতে পান এবং সাথে সাথেই তিনি ঘর থেকে বের হয়ে যান স্ত্রী পুত্র পরিজন সহকারে কিছুক্ষণের মধ্যেই টিনের চাল ভেঙে টিন গুলো সম্পূর্ণ চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়। ঘরে থাকা আসবাবপত্রের ক্ষতিসাধন হয় বলে তিনি জানান। এছাড়াও তারাগন গ্রামের উত্তর পাড়ার মৃত কাশেম মিয়ার পুত্র মোঃ রুবেল মিয়া (২৭) রিকশাচালক তিনি জানান সকালে তিনি ঘুমন্ত অবস্থায় ছিলেন ঝর তুফান আরম্ভ হলে ঘুম থেকে জাগ্রত হয় এ অবস্থায় দেখতে পান একটি গাছ ঘরের উপর আঘাত করে ঘরটি হেলে পড়ে এমন সময় তিনি স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে দ্রুত ঘর থেকে বের হয়ে যান। এছাড়াও আখাউড়া উত্তর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের নায়েব আলী ছেলের একটি বসতঘর টিন উড়ে অন্যত্র চলে যায়। এছাড়াও বিক্ষিপ্ত আকারে কয়েকটি গ্রামে বেশ কয়েকজন ক্ষতিগ্রস্ত হয়। সকলের দাবি কসবা আখাউড়ার স্থানীয় সংসদ সদস্য ও আইন বিচার সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আনিসুল হক সহ সরকারের কাছে জোর দাবি জানিয়েছে তাদের থাকার জায়গা নেই খোলা আকাশের নিচে এখন থাকতে হবে সরকারের সুদৃষ্টি কামনা করে।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানিয়েছেন এই মুহূর্তে তার হাতে কিছু নেই তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করে পাঠিয়েছেন সহায়তা আসলে ক্ষতিগ্রস্তরা পাবেন বলে তিনি আশ্বস্ত করেন।

সময়কাল নিউজ