সময়কাল নিউজ
সময়কাল নিউজ

ঢাকায় নিউজিল্যান্ড ক্রিকেট দল

সময়কাল স্পোর্টস ডেস্ক : পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশে পা রেখেছে নিউজিল্যান্ড দল। মঙ্গলবার দুপুর ১২ টা ০৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নিউজিল্যান্ড দল বাংলাদেশে এসে পৌঁছায়। সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ সফর করেছিল ব্ল্যাকক্যাপসরা।

সাত দিনের কোয়ারেন্টিন শেষ করে ৩১ আগস্ট অনুশীলন করবে সফরকারী দল। এরপর ১ সেপ্টেম্বর ম্যাচ খেলতে নামবে তারা।

নিউজিল্যান্ডের পুরো দল আসার আগেই গেল ২০ আগস্ট বাংলাদেশে এসেছেন ফিন অ্যালেন ও কলিন ডি গ্র্যান্ডহোম। ইংল্যান্ডে অনুষ্ঠিত দ্য হান্ড্রেড খেলে সরাসরি বাংলাদেশে আসেন তারা। অ্যালেন খেলছেন বার্মিংহাম ফিনিক্স ও গ্রান্ডহোম খেলছেন সাউদার্ন ব্রেভের হয়ে।

অ্যালেন ও গ্র্যান্ডহোমের কোয়ারেন্টাইন শেষ হলেও তারা দুজন এখনও অনুশীলনে করেননি। এদিকে তারা আসার আগে বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ডের একটি পর্যবেক্ষক দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের মতোই একটি ভেন্যুতে খেলা হবে সিরিজের সব ম্যাচ। করোনাভাইরাস মহামারির কারণে দুই বোর্ড মিলে সিদ্ধান্ত নিয়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচগুলো খেলানোর।সিরিজের ম্যাচগুলো হবে ১, ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর।

গত বছর আগস্টে দুই টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু করোনার কারণে বাতিল হয়ে যায় সিরিজ। এর আগে ২০১৩-১৪ মৌসুমে সবশেষ বাংলাদেশের পূর্ণ সফরে এসেছিল নিউজিল্যান্ড।

সময়কাল নিউজ