সময়কাল নিউজ
সময়কাল নিউজ

বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান

বিজয়নগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতে ১১ জনকে ১১ মামলায় জরিমানা প্রদান ও অসহায় দরীদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

আজ মঙ্গলবার ৬ জুলাই ২০২১ ইং উপজেলা নির্বাহি অফিসার কে.এম. ইয়াসির আরাফাতের দিক নির্দেশনায় সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাবেয়া আসফার সায়মা, সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত কল্পে উপজেলার, মেরাসানী বাজার, সিঙ্গারবিল বাজার, চম্পকনগর বাজার, আড়িয়ল বাজার সহ বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা করে, সংক্রামক রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮ অনুযায়ী ১১ টি মামলায় ১১ জনকে ৪৪০০/- টাকা অর্থ দন্ডে দন্ডিত করেন।অভিযানে অননুমোদিতভাবে খোলা রাখা দোকানপাট বন্ধ করে দেয়া হয়, জনগনকে সচেতন করা, অনুমোদন ব্যতীত যানবাহন বের না করা, অতীব জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বের হওয়ার জন্য বলা হয়।

এসময় বাংলাদেশ পুলিশ, গ্রামপুলিশ মোবাইল কোর্ট পরিচালনায় প্রত্যক্ষ সহায়তা প্রদান করে।তিনি বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে ।

এরই পাশাপাশি সহকারী কমিশনার ভূমি এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাবেয়া আসফার সায়মা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে মানবিক উপহার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হতদরিদ্র জনগণের মাঝে সরকারি খাদ্য সহায়তা বিতরণ করেন এবং প্রত্যেক ইউনিয়নে ২৯১ টি হতদরিদ্র পরিবারের জন্য স্বাস্থ্যবিধি মেনে বিতরণ করার জন্য পাঠানো হয়েছে।এই ত্রাণের মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি আলু,৫০০ গ্রাম মসুর ডাল, ও ১ কেজি লবণ।

সময়কাল নিউজ