সময়কাল নিউজ
সময়কাল নিউজ

বৃহস্পতিবার থেকে চলবে সব ট্রেন

সময়কাল নিউজ ডেস্ক : বন্ধ থাকা দেশের আন্তঃনগর ও লোকালসহ সব ধরনের ট্রেন বৃহস্পতিবার থেকে চলাচল পূর্ণমাত্রায় শুরু হচ্ছে। এদিন থেকে বন্ধ থাকা ডেমু ট্রেন আবার চলাচল শুরু হবে।

রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বিধিনিষেধে শিথিল হওয়ায় গত ১১ আগস্ট থেকে রেলওয়ের ৩৬ জোড়া আন্তঃনগর ট্রেনের চলাচল শুরু হয়েছিল। বৃহস্পতিবার থেকে আরো ১২ জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে‌।

২০ জোড়া কমিউটার ও অন্যান্য লোকাল ট্রেন গত ১১ আগস্ট থেকে চলাচল শুরু হয়েছিল। আগামী বৃহস্পতিবার থেকে তার সঙ্গে আরো ২৪ জোড়া কমিউটার, লোকাল ও ডেমু ট্রেন চলাচল শুরু হচ্ছে।

মঙ্গলবার (রেলওয়ের ট্রান্সপোর্টেশন শাখার উপ-পরিচালক (অপারেশন) রেজাউল হক স্বাক্ষরিত এ সংক্রান্ত জারি করা নির্দেশনায় রেলওয়ের নয়টি লোকাল ট্রেন চলাচল আপাতত বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। এর মধ্যে রয়েছে: চট্টগ্রাম-সিলেট রুটের জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা-ময়মনসিংহ রুটের ঈসাখাঁ এক্সপ্রেস, আখাউড়া-সিলেট রুটের কুশিয়ারা এক্সপ্রেস, চাঁদপুর-লাকসাম রুটের লাকসাম কমিউটার, লাকসাম-নোয়াখালী রুটের নোয়াখালী কমিউটার। এছাড়াও চট্টগ্রাম-দোহাজারী, ময়মনসিংহ-দেওয়ানগঞ্জ, ময়মনসিংহ-ভৈরব বাজার ও সিলেট-ছাতক রুটের একটি করে লোকাল ট্রেন চলাচল করবে না।

রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (ঢাকা বিভাগ) আমিনুল হক জুয়েল বৃহস্পতিবার থেকে বন্ধ থাকা আন্তঃনগর ও লোকাল সব ধরনের ট্রেন চালুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সময়কাল নিউজ