সময়কাল নিউজ
সময়কাল নিউজ

‘ভারতীয়রা বলবে, আমাদের রিজওয়ান ও বাবরের মতো খেলোয়াড় নেই’

সময়কাল স্পোর্টস ডেস্ক : শুধু অধিনায়কত্ব দিয়েই নয়; ব্যক্তিগত পারফর্ম দিয়েও পাকিস্তান দলকে একের পর এক সাফল্য এনে দিচ্ছেন বাবর আজম। গত কয়েক বছর ধরেই তার ব্যাট ধারাবাহিকভাবে হাসছে।

সম্প্রতি বাবর আজমের সঙ্গে যোগ দিয়েছেন দলটির উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান।

এ দুই পারফরমাররে ভর করে পাকিস্তান দল দারুণ সময় কাটাচ্ছে এখন।

সে কথা জানিয়েই পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ মন্তব্য করেছেন, বাবর ও রিজওয়ান নেই বলে ভারত দল আক্ষেপ করবে।

পাকিস্তানের রাষ্ট্রীয় টিভি পিটিভিতে পাক দলের সাবেক উইকেটকিপার-ব্যাটার বলেছেন, ‘এক বছর আগেও আমরা বলতাম যে পাকিস্তানের টি-টোয়েন্টিতে বিরাট কোহলি, রোহিত শর্মা বা লোকেশ রাহুলের মতো একজন খেলোয়াড় নেই। কিন্তু আমি মনে করি, কিছুদিন পর ভারতীয়রা বলবে যে
‘আমাদের রিজওয়ান ও বাবরের মতো একজন খেলোয়াড় নেই।’

যতই দিন গড়াচ্ছে বাবর-রিজওয়ান আরও পরিণত ও ধারালো হচ্ছেন বলে মনে করেন রশিদ।

বলেন, ‘আগে এ দুজনের স্ট্রাইক রেট নিয়ে আমাদের একটু হতাশা ছিল। কিন্তু তারা নিজেদের ইনিংসে সময়মতো গতি আনতে পারছে।’

শুধু রশিদই নন, পাকিস্তানের আরেক সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামও বাবর আজমের ভূয়সী প্রশংসা করেছেন।

বাবরকে বর্তমান সময়ের সেরা চার ব্যাটসম্যানের একজন আখ্যায়িত করেছেন এই কিংবদন্তি পেসার।

ওয়াসিম বলেছেন, ‘বাবর সঠিক প্রক্রিয়ার মধ্য দিয়ে এসেছে। আমি গত তিন বছর তার সাথে করাচি কিংসে কাজ করেছি। আমি তার কাজের নীতি পছন্দ করি। বাবর মনোযোগী এবং তার কর্মক্ষমতা নিয়ে কখনই সন্তুষ্ট হয় না। এটাই একজন ভালো নেতার বৈশিষ্ট্য। আমি সেই সময়েই জানতাম, এই ছেলেটি তার কাজের নীতি এবং নিজের প্রতিভা দিয়ে নিশ্চয়ই পারফর্ম করবে। সে এখন ফ্যাব ফোরের অংশ। বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, জো রুট এবং বাবর আজম এখন শীর্ষে রয়েছেন। কোহলি বাবরের সমান।’

প্রসঙ্গত, নিজ দেশের বতর্মান সময়ের দুই সেরা তারকার প্রশংসা করতেই পারেন রশিদ-আকরাম। কারণ আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে এক নম্বরে আছেন বাবর। টি-টোয়েন্টিতে তার অবস্থান তিনে।

অন্যদিকে রিজওয়ান এক পঞ্জিকাবর্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজারের বেশি রান করা প্রথম ব্যাটার। স্বীকৃত টি-টোয়েন্টিতে এ বছর প্রথম দুই হাজার রানের রেকর্ড গড়েছেন তিনি।

সময়কাল নিউজ