সময়কাল নিউজ
সময়কাল নিউজ

ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম মারা গেছেন।

সময়কাল নিউজ ডেস্কঃ
ভোলায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম মারা গেছেন।
বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর প্রতিবাদে আজ ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি।
এছাড়া আজ ঢাকা মহানগর বাদে সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল। সংগঠনটি আগামী শনিবার রাজধানীর নয়াপল্টনে প্রতিবাদ সমাবেশ করবে। এর আগে গুলিতে আবদুর রহিম নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হন।
বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে রোববার পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় মাথায় ও বুকে গুলিবিদ্ধ হন নুরে আলম। গুরুতর আহত অবস্থায় তাকে ভোলা হাসপাতাল থেকে প্রথমে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
সেখানকার চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে তাৎক্ষণিক ঢাকায় পাঠান। তিন দিন হাসপাতালে লাইফ সাপোর্টে থাকার পর বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে রাজধানী ঢাকা, ভোলাসহ দেশের বিভিন্ন জেলায় ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।
এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নুরে আলমের জানাজা হবে-এমন খবরে বিকাল থেকেই সেখানে ছাত্রদলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অবস্থান নেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় অনেক নেতাও সেখানে ছিলেন। কিন্তু ময়নাতদন্তসহ কিছু প্রক্রিয়া শেষ না হওয়ায় রাত সাড়ে ৮টা দিকে বিএনপি মহাসচিব ঘোষণা দেন-নুরে আলমের জানাজা বৃহস্পতিবার (আজ) বেলা ১১টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। এরপর নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে থেকে চলে যান।
বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, ‘রাত ৮টার দিকে হাসপাতাল থেকে নুরে আলমের লাশ পুলিশ গ্রহণ করে। রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত হওয়ার কথা। আগামীকাল (আজ) ১১টায় নয়াপল্টনে জানাজা শেষে সড়কপথে তার লাশ ভোলায় নিয়ে যাওয়া হবে।’
ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল আজ : নুরে আলমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শহরে বিভিন্ন পয়েন্ট থেকে খণ্ড খণ্ড মিছিল বের করেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মিছিল শেষে হরতালের ঘোষণা দেন জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর। নিহতের ঘটনায় বিএনপির পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি রয়েছে বলেও জানান তিনি।
বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপান জানান, বৃহস্পতিবার (আজ) সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে। এছাড়া সকাল থেকে কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। আর বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন।

সময়কাল নিউজ