সময়কাল নিউজ
সময়কাল নিউজ

মায়ার্স-বোনার জুটিতে মুমিনুলদের হতাশার ১ ঘণ্টা

সময়কাল স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশের চাই ৭ উইকেট। আর ওয়েস্ট ইন্ডিজের ২৮৫ রান। এমন সমীকরণ নিয়েই চট্টগ্রাম টেস্টে পঞ্চম দিন শুরু করে ক্রিকেটাররা।

শনিবার ম্যাচ শেষে ক্যারিবীয় অফব্রেক বোলার রাহকিম কর্নওয়াল জানিয়েছিলেন, প্রথম এক ঘণ্টায় কোনো উইকেট না হারিয়ে রানের চাকা সচল রাখতে পারলেই ম্যাচ বাঁচানো সম্ভব।

আর প্রথম এক ঘণ্টায় রাহকিমের সেই পরিকল্পনাকে সফল করলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান কাইল মায়ার্স ও এনক্রুমাহ বোনার।

এদিন প্রথম ঘণ্টায় মিরাজ, তাইজুল ও নাঈমের ঘূর্ণিতে কাজ হয়নি। ব্রেকথ্রু এনে দিতে পারেননি কাটার মাস্টার মোস্তাফিজও। অবশ্য ফিল্ডারদের যথেষ্ট সুযোগ দিয়েছেন বোলাররা।

তার একটিও কাজে লাগাননি ফিল্ডাররা। দুটি রিভিউ নেননি অধিনায়ক মুমিনুল। একটি ক্যাচ ফসকে গেছে। ভাগ্যও সহায় হচ্ছে না। কয়েকবার অল্পের জন্য ব্যাটের কানায় ছোঁয়নি ব্যাটসম্যানদের।

ফলস্বরূপ গত এক ঘণ্টায় একটিও উইকেটের পতন ঘটেনি ক্যারিবীয়দের। আর ভাগ্য ও সুযোগকে কাজে লাগিয়ে কাইল মায়ার্স ইতিমধ্যে বড় ইনিংস খেলে ফেলেছেন। তার সামনে সেঞ্চুরির হাতছানি। ১৪২ বল মোকাবিলা করে ৮৯ রান করে ফেলেছেন। অন্যপ্রান্ত হাফসেঞ্চুরির অপেক্ষায় এনক্রুমাহ বোনার। একটু ধীর গতিতে হলেও ১৪৫ বল খেলে ৪২ রান জমা করেছেন তিনি।

এ দুই মিডলঅর্ডারের নৈপূণ্যে শক্ত অবস্থানে ওয়েস্ট ইন্ডিজ। ১৩৫ রানের জুটি গড়ে ফেলেছেন তারা। এ জুটিতে ভর করে উইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ১৯৫ রান। অর্থাৎ জয় পেতে আরও ১৯৮ রান করতে হবে তাদের।

সময়কাল নিউজ