সময়কাল নিউজ
সময়কাল নিউজ

মেসি-রোনালদোর দ্বৈরথ! দুজনেই এবার নামবেন ভিন্ন জার্সিতে

সময়কাল স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। অন্যদিকে আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদ অনুযায়ী ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তিটা হয়ে গেছে পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। শেষ পর্যন্ত এমনটা হলে চ্যাম্পিয়ন্স লিগে এবারও গ্রুপ পর্বেই মুখোমুখি হতে যাচ্ছেন এ সময়ের সেরা দুই তারকা। কারণ একই গ্রুপে যে পড়েছে সিটি ও পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে একই গ্রুপে পড়েছিল বার্সেলোনা ও জুভেন্টাস। তাতে শুরুতেই লড়াই হয়েছিল রোনালদো ও মেসির। এবারও এ দুই তারকা মুখোমুখি হতে যাচ্ছেন সেই গ্রুপ পর্বেই। যদিও এবার তাদের জার্সি থাকবে ভিন্ন!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ভক্ত সমর্থকরা সবসময়ই থাকেন আগ্রহের তুঙ্গে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ‘এ’ গ্রূপের দিকেই যে এবার সবার নজর থাকবে, এ কথা বলাই যায়। ফরাসি জায়ান্ট পিএসজির সঙ্গী ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সবকিছু ঠিকঠাক থাকলে দেখা যাবে মেসি-গার্দিওলা লড়াই। গ্রূপের বাকি দুই দল লেইপজিগ এবং ক্লাব ব্রুজ।

সবচেয়ে কঠিন গ্রূপ ‘বি’ গ্রূপ, লিভারপুল-এসি মিলানের সঙ্গী পোর্তো এবং আতলেতিকো মাদ্রিদ । ইউরোপা লিগ চ্যাম্পিয়ন-রানার্সআপ, ম্যানইউ এবং ভিয়ারিয়াল দুদলই পড়েছে একই গ্রূপে। ফাইনাল হারার ক্ষতে প্রলেপ লাগানোর সুযোগ পাচ্ছে রেড ডেভিলরা। গ্রূপে তাদের সঙ্গী আতালান্তা এবং ইয়ং বয়েজ।

ই গ্রূপে বায়ার্ন মিউনিখ এবং বার্সেলোনা। গ্রুপের বাকি দুই বেনফিকা এবং ডায়নামো কিয়েভ।

এফ গ্রূপে আছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি, তাদের সঙ্গী ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। গ্রূপের বাকি দুই দল মালমো এবং জেনিত। ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টার মিলান আছে সি গ্রূপে, তাদের সঙ্গী স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। গ্রূপের অন্য দলগুলো শাখতার দোনেস্ক এবং শেরিফ তিরাসপোল।

বলা হচ্ছে দুর্বল দল এফ গ্রুপের। ফরাসি চ্যাম্পিয়ন লিলের সঙ্গী স্প্যানিশ সেভিয়া। তাদের বাকি দুই প্রতিপক্ষ স্যালজবার্গ এবং ভলবসবুর্গ। ডাচ জায়ান্ট আয়াক্স এবং জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড আছে একই গ্রূপে, সি গ্রূপে তাদের সঙ্গী স্পোর্টিং সিপি এবং বেসিকতাস।

সময়কাল নিউজ