সময়কাল নিউজ
সময়কাল নিউজ

রশিদ খানের চোখে টি-টোয়েন্টির সেরা ৫ ক্রিকেটার

সময়কাল স্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে নিজের পছন্দের সেরা পাঁচ ক্রিকেটারের নাম প্রকাশ করেছেন রশিদ খান। আফগানিস্তানের সেরা অলরাউন্ডার রশিদ খানের এ তালিকায় আছেন দুই ভারতীয় ও একজন করে ক্যারিবীয়, নিউজিল্যান্ড ও প্রোটিয়া ক্রিকেটার।

টি-টোয়েন্টির সেরা ৫ ক্রিকেটারের মধ্যে নিজের নাম রাখেননি রশিদ খান।

১. বিরাট কোহলি– রশিদের এ তালিকায় সবার ওপরে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নাম। টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রিস গেইল ও পোলার্ডের পরেই তৃতীয় ব্যাটার হিসেবে ১০ হাজারি ক্লাবে যোগ দেন তিনি। তার রান ১০ হাজার ১৩৬। এ ছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫২.৬৫ গড়ে করেছেন ৩১৫৯ রান।

২. কেন উইলিয়ামসন: সেরা পাঁচ ক্রিকেটারের মধ্যে হায়দরাবাদের সতীর্থ উইলিয়ামসনকে রেখেছেন রশিদ। আন্তর্জাতিক ক্রিকেটে ৩১.৬৬ গড়ে ১৮০৫ রান করলেও সব মিলিয়ে এই ফরম্যাটে তার রান ৫৪২৯।

৩. এবি ডি ভিলিয়ার্স: আইপিএলই বেশি খেলেছেন এই সাবেক প্রোটিয়া ক্রিকেটার। তবে এই ফরম্যাটে তার স্ট্রাইক রেট অবিশ্বাস্য। ৩৭.২৪ গড়ের পাশাপাশি ১৫০-এরও বেশি স্ট্রাইক রেটে ৯৪২৪ রান করেছেন এবি ডি ভিলিয়ার্স।

৪. কাইরন পোলার্ড: রশিদ খানের শীর্ষ ৫ টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় রয়েছে পোলার্ডের নাম। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়ানো পোলার্ডের টি-টোয়েন্টিতে রান ১১ হাজার ২৩৬, পাশাপাশি রয়েছে ৩০০ উইকেটও। টি-টোয়েন্টি গ্রেটদের তালিকা করলে ওই তালিকায় নাম থাকবে এই ক্যারিবীয় অলরাউন্ডারের।

৫. হার্দিক পান্ডিয়া– শেষ দিকে দ্রুত রান তুলতে পারদর্শী হওয়ায় পোলার্ডের পাশাপাশি হার্দিককেও রেখেছেন রশিদ। এই ফরম্যাটে ১৪১.৪৯ স্ট্রাইক রেটে করেছেন ২৭২৮ রান এবং ঝুলিতে রয়েছে ৪২ উইকেটও।

সময়কাল নিউজ