সময়কাল নিউজ
সময়কাল নিউজ

শীর্ষে যাওয়ার সুযোগ হারাল রিয়াল

লেভান্তের মাঠে বার্সেলোনা হেরে যাওয়ায় রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল চিরপ্রতিদ্বন্দ্বীদের টপকে লিগ টেবিলের শীর্ষে ওঠার। তা কাজে লাগাতে পারল না জিনেদিন জিদানের দল। ঘরের মাঠে পয়েন্ট ভাগাভাগি করেছে রিয়াল বেতিসের সঙ্গে।
সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবারের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এ নিয়ে বেতিসের বিপক্ষে নিজেদের শেষ দুই ম্যাচে জয়শূন্য রইল রিয়াল। সবশেষ মুখোমুখি লড়াইয়ে গত মে মাসে রিয়ালকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়েছিল বেতিস।
ম্যাচের শুরুতে এডেন হ্যাজার্ড বেটিসের জালে বল জড়িয়ে সেই আত্মবিশ্বাসের জানানও দিয়েছিল। কিন্তু ভিএআর রিভিউতে অফসাইড ধরা পরায় বাদ যায় সেটি। এর পর করিম বেনজেমার দারুণ একট শট রুখে দেয় বেতিসের গোলরক্ষক। আর টনি ক্রুসের ফ্রি কিক থেকে গোল হতে হতে হয়নি। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।
বিরতির পর গোল করার পরিষ্কার একটি সুযোগ পেয়েছিল লস ব্লাঙ্কোসরা। কিন্তু সেটি কাজে লাগাতে পারেননি রিয়ালের ফরাসি তারকা ফারল্যান্ড মেন্ডি। যথেষ্ট সময় পেয়েও গোল মিস করেন তিনি। তার এমন অযাচিত মিসে যারপরনাই হতশা হয় গোলপোস্টের পেছনে থাকা রিয়াল সমর্থকরা। শেষ দিকে হ্যান্ডবল থেকে পেনাল্টি আদায়ের চেষ্টা করেছিল রিয়াল। অবশ্য তাতে সফল হয়নি তারা। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় রিয়ালকে।
১১ ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ১২ ম্যাচ থেকে ২১ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে তৃতীয় স্থানে। ১২ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে রিয়াল বেতিস অবস্থান করছে ১৪তম স্থানে।

সময়কাল নিউজ