সময়কাল নিউজ
সময়কাল নিউজ

সরাইলে প্রতিবেশীকে ঈদ উপহার দিলেন সাংবাদিক সুমন

মোঃ রুবেল মিয়া,সরাইল প্রতিনিধি : সরাইলে ঈদ কে সামনে রেখে মানবিক দায়িত্ব হিসেবে প্রতিবেশীকে শার্ট ও পাঞ্জাবি উপহার দিলেন সাংবাদিক আরিফুল ইসলাম সুমন।

বৃহস্পতিবার বিকালে উপজেলার দক্ষিণ কালিকচ্ছ হাফিজ মার্কেটে পুবের আলোর (নিউজ রুম) অফিসে ঈদ উপহার হিসেবে প্রতিবেশীকে ১৬ শার্ট ও ৪ পাঞ্জাবি উপহার দেন সাংবাদিক আরিফুল ইসলাম সুমন।

এ ব্যাপারে সাংবাদিক আরিফুল ইসলাম সুমন তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে উল্লেখ করেন,

নিম্ন আয়ের মানুষের হাতে ভালো কিছু তুলে দেয়ার পর- তার মুখে ফুটে ওঠা সুখের হাসি কতো যে তৃপ্তি; আজ আমি আবারও অনুভব করলাম মনেপ্রাণে। তাই আজ আমি তৃপ্তিতে ভরপুর!

বিষয়টি হলো- গত কয়েকদিনে শখের বশবতী হয়ে গিভেন্সি শোরুম থেকে বেশকিছু পছন্দের শার্ট, গেঞ্জি ও কয়েকটি পাঞ্জাবি ক্রয় করেছিলাম। এরমধ্যে আমার ক’জন প্রিয় মানুষ ভালোবেসে একাধিক উন্নতমানের শার্ট আমাকে উপহার দেন। করোনা পরিস্থিতিতে জরুরি প্রয়োজন ছাড়া কোথাও তেমন যাওয়া-আসা হয়না; কাপড়গুলোও পরা হয়নি। এরমধ্যে ঈদ উপলক্ষে বুধবার রাতে প্রিয়জনদের পাওয়া উপহারের পাশাপাশি দুটি শার্ট ও একটি পাঞ্জাবি আমি ক্রয় করি সরাইল সদরে গিভেন্সি শোরুম থেকে। রাতে বাসায় ফিরে আলমারি খুলে সকল কাপড় গুছাইতে গিয়ে দেখি শুধু আমারই ২১টি নতুন শার্ট ও ৬টি নতুন পাঞ্জাবি।

রাতে বিষয়টি নিয়ে হঠাৎ মনে নানা প্রশ্ন উঠলো। করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষেরা ঘরে খাবারের জোগান দিতেই হিমশিম খাচ্ছে। এরমধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর কয়েকদিন পর। ঈদে নতুন একটি জামা পাওয়া মানে একজন মানুষের চোখেমুখে আনন্দের বন্যা। যেই ব্যক্তি ঈদে একটি নতুন জামা পরতে পারবেন না; সেই ব্যক্তি পুরো বছর এ নিয়ে হা-হুতাশ করবেন বিভিন্ন সময়ে, বিভিন্ন ক্ষেত্রে এ বিষয়ে আলোচনা উঠলেই।

আমার মনে প্রশ্ন জাগলো? সুবিধা বঞ্চিত এতো মানুষের হাসি আজ আমার আলমারিতে বন্দী! এই ভেবে আজ বৃহস্পতিবার দুপুরের পর পুবের আলোর নিউজ রুমে বসে; প্রতিবেশী কিছু নিম্ন আয়ের পুরুষ মানুষকে একে একে ডেকে এনে নীরবে কোনপ্রকার প্রচার-প্রচারণা ছাড়াই আমার কেনা নতুন ১৬টি শার্ট ও ৪টি পাঞ্জাবি তাদের হাতে তুলে দেই। এসময়ে তাদের চোখেমুখে আনন্দের বন্যা বইছিল। তাদের এমন দৃশ্যে আমার চোখে ছিল আনন্দ অশ্রুু।

সময়কাল নিউজ