সময়কাল নিউজ
সময়কাল নিউজ

স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহবান প্রধানমন্ত্রীর

সময়কাল ডেস্ক :করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রত্যাশিত প্রবৃদ্ধিতে ভাটা পড়ার শঙ্কা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বিকল্প উৎস থেকে টিকা সংগ্রহের উদ্যোগের কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, রাশিয়া ও চীন থেকে শিগগিরই ভ্যাকসিন পাওয়া যাবে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহবান জানান প্রধানমন্ত্রী। ঈদগায়ে না গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে মসজিদে ঈদের জামাত পড়ারও আহবান জানান তিনি।

মাহে রমজান শেষে বছর ঘুরে এসেছে ঈদুল ফিতর। আনন্দের এই ঈদ, তবু মহামারীর সংকটে বাংলাদেশসহ সারা বিশ্ব। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা মোকাবেলায় সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

মহামারী রোধে স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দিয়ে ছুটি কাটাতে গ্রামে না যাওয়ার অনুরোধ জানান শেখ হাসিনা। এবার ঈদগায়ে না গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে মসজিদে ঈদ জামাত পরা তাগিদ দেন প্রধানমন্ত্রী।

এসময় ডাক্তার, নার্স, আইনশৃংখলাবাহিনী, গণমাধ্যমকর্মীসহ করোনায় মোকাবেলা ফ্রন্টলাইনারদের ধন্যবাদ জানান সরকার প্রধান। এই যুদ্ধে যারা প্রাণ দিয়েছে সমবেদনা জানান পরিবারের প্রতি।

টিকা সংগ্রহের উদ্যোগের কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, শিগগিরই রাশিয়া ও চীনের টিকা পৌছাবে দেশে। তাতেই কাটবে সংকট।

দেশবাসীকে শুভেচ্ছা জানান পবিত্র ঈদুল ফিতরের।

সময়কাল নিউজ