সময়কাল নিউজ
সময়কাল নিউজ

খুলনায় করোনা ভাইরাসে আক্রান্ত ১২ জনের মৃত্যু

খান রাজু, খুলনা প্রতিনিধিঃ খুলনায় সোমবার (০৫ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (০৬ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় দু’টি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ৮ জন ও বেসরকারি গাজী মেডিকেল হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে। খুলনার শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় চারজন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর চানমারী এলাকার মমতাজ বেগম (৫৫), খালিশপুরের রহিমা পারভীন, সোনাডাঙ্গার মনোয়ারা বেগম (৫০) ও বাগেরহাটের ফকিরহাটের সুব্রত পাল (৪৫)। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮০ জন। যার মধ্যে রেড জোনে ১০৯ জন, ইয়ালো জোনে ৩১ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪০ জন।

গাজী মেডিকেল হাসপাতালের ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, নগরীর বড় বয়রা এলাকার নোভা রানী দাশ (৭৫), খুলনার ডুমুরিয়ার নজরুল ইসলাম (৬৮), পাইকগাছার কপিলমুনির শোভা রানী সাহা (৭৫) এবং বাগেরহাট সদরের মাহমুদা বেগম (৫৫)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ১৩৪ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন ৯ জন ও এইচডিইউতে আছেন ১১ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন। পিসিআর ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষায় ৪৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এখনও পর্যন্ত শেখ আবু নাসের হাসপাতালে কোন রোগী মারা যায়নি। এখানে ৪৫ জন করোনা রোগী ভর্তি রয়েছে এবং ১০ জন আইসিইউতে রয়েছেন।

সময়কাল নিউজ